Trending Now

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

Date:

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স টান্সফোর্স এর আয়োজনে বুধবার (১৬ অক্টোবর) দুপুর সাড়ে ২টার দিকে এক ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তার প্রতীকী দায়িত্ব পালন করেন নেত্রকোণা জেলার ন্যাশনাল চিলড্রেন্স টাক্সফোর্স এর সাংগঠনিক সম্পাদক পারসা ইফরীত চৌধুরী, সে নেত্রকোণা বালিকা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১০শ্রেণীর শিক্ষার্থী।

গার্লস টেকওভার’ ইয়েস বাংলাদেশ, ইয়ুথ ফরচেঞ্জ, আইন ও সালিশ কেন্দ্র এবং প্ল্যান ইন্টারন্যাশনালের বৈশ্বিক কার্যক্রমের আওতায় এ কর্মসূচীর মাধ্যমে এক কিশোরী, কন্যা ও শিশু অথবা যুব নারীকে নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে সহায়তা করা। যাতে তার আত্মবিশ্বাস বাড়ে এবং নিজের স্বপ্ন পূরণের সে অঙ্গীকারবদ্ধ হয়। জাতীয় পর্যায়ের শিশু সংগঠন ‘ন্যাশনাল চিলড্রেন্স টাক্স ফোর্স’ (এনসিটিএফ) এ লক্ষ্যে কাজটি করে যাচ্ছে। নেত্রকোনা জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মেহেদী হাসান তার কার্যালয়ের এক ঘন্টার জন্য দায়িত্ব হস্তান্তর করেন এবং তাকে ফুলের তোরা দিয়ে অভিনন্দন জানান তিনি।

এক ঘন্টার জন্য দায়িত্ব নিয়ে এনসিটিএফ এর নেত্রকোনার সাংগঠনিক সম্পাদক পারসা ইফরীত চৌধুরী বলেন, আমাদের দেশে বড় বড় জায়গায় নারীরা রয়েছেন। আমাদের প্রধান মন্ত্রী ছিলেন একজন নারী। নারীরা যদি বড় বড় পর্যায়ে আসতে পারে তাহলে তারা পুরুষের সমান ভালভাবে দায়িত্ব পালন করতে পারবে।

এ সময় জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মেহেদী হাসান বলেন কন্যা সস্তান প্রতিনিধি হিসেবে আমার পদটি কিভাবে দেখবে, কি দায়িত্ব পালন করবে এবং কন্যারা কতটুকু সফল হতে পারে এটি দেখার জন্য এনসিটিএফ এর আয়োজনে এ কাজটি করেছি।

এতে উপস্থিত ছিলেন এনসিটিএফ এর সভাপতি গাজী মিতিলা সহ-সভাপতি সাবিত ইবনে সাইদ, সাধারণ সম্পাদক আদিব রহমান, শিশু গবেষক জাইয়ান নওয়ার চৌধুরী এবং ইয়েস বাংলাদেশের জেলা ভলান্টিয়ার মোঃ আলমগীর হোসেন, ও রনি আক্তার এছাড়া অনুষ্ঠানে অভিভাবক ও বিভিন্ন সামাজিক সংগনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...

কেন্দুয়ায় সাইডুলী নদী থেকে নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : (১৬ অক্টোবর) বুধবার নেত্রকোনার কেন্দুয়ায়...

কেন্দুয়ায় এইচএসসি জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ৬০ জন

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধিঃ (১৫ অক্টোবর) মঙলবার সকাল ১১ টায়...

সাবেক তিন সংসদ সদস্যসহ ৯ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

বিশেষ প্রতিবেদন : সাবেক তিন সংসদ সদস্যসহ ৯ জনের...