Trending Now

চট্টগ্রামে ২৬ রুটে পরিবহন ধর্মঘট

Date:

চট্টগ্রাম সংবাদদাতা : সাত দফা দাবি আদায়ে চট্টগ্রাম জেলার ২৬টি রুটে পরিবহন ধর্মঘট পালন করছে সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। আজ বুধবার (১৮ অক্টোবর) সকাল থেকে শুরু হওয়া এই ধর্মঘট সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে বলে জানিয়েছে শ্রমিক নেতৃবৃন্দ। এদিকে ধর্মঘটের ফলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কসহ দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটে যানবাহন চলাচল বন্ধ থাকায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছে।

সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নির্বাহী কমিটির সদস্য মো. ইয়াছিন জানান, পটিয়া-চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ-বান্দরবান সড়ক, বাঁশখালী পিএবি ও আনোয়ারা-বরকল সড়কসহ চট্টগ্রাম দক্ষিণাঞ্চলের তিন জেলা ও উপজেলার ২৬ সড়কে আজ সকাল থেকেই ধর্মঘট পালিত হচ্ছে। ফলে এসব সড়কে বাস চলাচল বন্ধ আছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত এ ধর্মঘট চলবে। চট্টগ্রামের পটিয়া, কক্সবাজার-বান্দরবান সড়কে অবৈধ গাড়ি চলাচল বন্ধ করাসহ ৭ দফা দাবিতে এই ধর্মঘট আহ্বান করা হয়েছে।

ঐক্য পরিষদের দাবির মধ্যে রয়েছে, সড়ক ও উপসড়কে দুর্ঘটনা প্রতিরোধ, সড়কে শৃঙ্খলা আনা, চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ অপ্রশস্ত সড়কে স্লিপার কোচ নাম দিয়ে দ্বিতল বাস চালানো নিষিদ্ধ। বহিরাগত এসি, নন-এসি বাস রুট পারমিটের শর্ত ভঙ্গ করে লোকাল রুটের যাত্রী বহনের কারণে গাড়িতে গাড়িতে অসম প্রতিযোগিতা বন্ধ করা। সড়ক-মহাসড়ক-উপসড়কের দুর্ঘটনা ও প্রাণহানির জন্য দায়ী ইজিবাইক, ব্যাটারি রিকশা, টমটম ও অবৈধ থ্রি-হুইলার সিএনজিচালিত অটোরিকশা চলাচল নিষিদ্ধ করা।

এদিকে, ধর্মঘটের ফলে চট্টগ্রাম-কক্সবাজার, চট্টগ্রাম-বান্দরবান সড়কে বাস না চলায় দুর্ভোগে পড়েছেন অসংখ্য পর্যটক। সূত্র:রাইজিংবিডি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...