Trending Now

তজুমদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন

Date:

তজুমদ্দিন (ভোলা) প্রতিনিধি : বাংলাদেশ উচ্চ মাধ্যমিক শিক্ষা ভবনে প্রকল্প থেকে নিয়োগ প্রাপ্ত শিক্ষা কর্মকর্তা কর্তৃক সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদেরকে ন্যাক্কারজনক ভাবে হামলা ও লাঞ্চিত করা হয়,এতে অনেক শিক্ষক আহত হয়েছেন। 

শিক্ষকদের প্রতি এই ন্যাক্কারজনক ঘঠনাকে কেন্দ্র করে ১৮ (সেপ্টেম্বর) রোজ বুধবার তজুমদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা তজুমদ্দিন প্রেসক্লাবের সামনে পূর্ণ দিবস কর্মবিরতি ও মানব বন্ধন করে ক্ষোভ প্রকাশ করেছেন।

বিভিন্ন পর্যায়ের শিক্ষক ও নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে জানা গেছে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক/ শিক্ষা কর্মকর্তা পদোন্নতির নীতিমালায় ৫০% পদ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষকদের জন্য সংরক্ষিত। সিনিয়র শিক্ষক পদে পদোন্নতি হয়েছে ২০২০ সালে।অথচ তাদের প্রাপ্য ৫০% ভাগ পদে আজ পর্যন্ত পদায়ন করা হয়নি! উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা প্রজেক্ট থেকে রাজস্বে এসেছেন।অথচ তাদের পদ ব্লক পোস্ট।

এখন তারাই সহকারি জেলা শিক্ষা কর্মকর্তা/জেলা শিক্ষা কর্মকর্তার মতো ক্যাডার পদে চলতি দায়িত্ব পেতে তদবির, আন্দোলন কর্মসূচি পালন করছেন।সহকারী শিক্ষক পদে ১৪ বছর যাবৎ চাকরি করছেন,সিনিয়র শিক্ষকের পদ খালি অথচ সিনিয়র শিক্ষক পদে পদোন্নতি দিচ্ছেন না।

দেশের গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে তারা পাঠদান করেন। তারপরও তাদের ন্যায়সঙ্গত এবং যৌক্তিক দাবি মেনে নেওয়া হচ্ছে না।

তারা বলেন, যদি তাদের যুক্তিক দাবি মেনে না নেওয়া হয় তাহলে তারা কর্মবিরতি দেয়ার মতো কঠোর কর্মসূচিতে যাবেন।তারা দাবী জানিয়েছেন আগামী ১০ কর্মদিবসের মধ্যে শিক্ষকদের উপর হামলাকারী দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে হবে।সেই সাথে মাধ্যমিক শিক্ষা প্রশাসনের যে যে পদে সরকারি মাধ্যমিক শিক্ষকদের পদায়নের নীতিমালা রয়েছে সে অনুযায়ী তাদের পদায়ন দিতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...