Trending Now

বৈষম্য বিরোধী ছাত্র-জনতার মিছিলেই ঢলে পড়ে ছিলেন সজীব চন্দ্র তালুকদার

Date:

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার মিছিলে গিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন সজীব চন্দ্র তালুকদার (৩৮)।

সোমবার (৫ আগস্ট) আনুমানিক আড়াই ঘটিকায় উপজেলার চিরাং মোড় বিজয়ের মিছিলে সামিল হতে গিয়ে হঠাৎ অসুস্থবোধ করেন তিনি ফলে কেন্দুয়া পৌরসভাস্থ আরামবাগের বাসায় ফেরার পথে কোর্ট রোডের দূর্গা টেলিকমের সামনেই ঢলে পড়েন ছাত্র আন্দোলনের সাথে সম্পৃক্ত সজীব চন্দ্র তালুকদার । জরুরী ভিত্তিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন ।

সজীব চন্দ্র তালুকদার পেশায় ছিলেন একজন শিক্ষক, ফ্রিল্যান্সার ও অনলাইন প্রেপলি(Preply) প্ল্যাটফর্ম স্ট্যান্ডার্ড বেঙ্গলী সিলেটি ডায়ালেক্টের সুপার টিউটর তিনি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি থেকে গণিতে পড়াশোনা শেষ করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে সরকারি চাকুরী দিয়ে কর্ম জীবন শুরু করলেও তাতে মনোনিবেশ করতে পারেননি,শুরু করেন আধুনিক মৎস্য চাষ । বাংলাদেশের প্রথম রেসওয়ে অ্যাকোয়া কালচারের প্রবর্তক হওয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭ উপলক্ষে সফল মৎস্য চাষী পুরস্কার “রেসওয়ে কালচার” এ ভূষিত হোন তিনি । তাঁর বাবা সুযোগ চন্দ্র তালুকদার ছিলেন কেন্দুয়া সরকারি কলেজের গণিতের অধ্যাপক ও মা অবসরপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা । পারিবারিক আবহেই গণিতের প্রতি ঝোঁক ছিলো তাঁর । কেন্দুয়া গণিত ক্লাব গঠন ও ‘অমর একুশে বই মেলা ২০২১’ এ অনিন্দ্য প্রকাশ থেকে প্রকৌশলী এমডি. আমিনুল ইসলাম রানার সাথে যৌথভাবে প্রকাশ করেন “গণিত ভাবনা ও সাইকোম্যাট্রিক্স” ।

১৮ নভেম্বর ১৯৮৬ সালে জন্ম নেয়া সজীব চন্দ্র তালুকদার ব্যক্তিগত জীবনে ছিলেন বিবাহিত ও দুই কন্যা সন্তানের জনক । আর্থিকভাবে খুব স্বচ্ছল না হলেও চিন্তা-চেতনায় ছিলেন উদার ও ঐশ্বর্যশালী ।
সোমবার (২৬ আগস্ট) সরেজমিনে সজীব চন্দ্র তালুকদারের মা জ্যোৎস্না রানী ভৌমিকের সাথে কথা হলে তিনি বলেন, আমার ছেলের মৃত্যুতে আমরা ভেঙে পড়েছি । তাঁর বাচ্চাদের ভবিষ্যৎ নিয়েও ভীষণ চিন্তিত । ছাত্র আন্দোলনে তাঁর সম্পৃক্ততার কথা বলতে গিয়ে নেত্রকোণা জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ও জিয়া সাইবার ফোর্সের আহ্বায়ক হুমায়ুন আহমেদ অর্ক জানান, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে দলমত নির্বিশেষে আমরা অনেকে বিভিন্নভাবে অংশগ্রহন করেছিলাম সজিব দা ছিলেন তাদের মধ্যে অন্যতম ,আমরা সজিব দা’র দেশপ্রেম ও আত্মত্যাগের বিনিময়েই নতুন বাংলাদেশ পেয়েছি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...