Trending Now

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করলেন রওশন এরশাদ, দলগু‌লোর স‌ঙ্গে আলোচনার অনু‌রোধ

Date:

বিশেষ প্রতিবেদন : সং‌বিধান অনুযায়ী নির্ধা‌রিত সম‌য়ে নির্বাচন অনুষ্ঠা‌নে অভিমত প্রকাশ ক‌রে রাষ্ট্রপ‌তি মো. সাহাবু‌দ্দি‌নকে তার নেতৃ‌ত্বে সব রাজ‌নৈ‌তিক দলের স‌ঙ্গে আলোচনার অনু‌রোধ জা‌নি‌য়ে‌ছেন সংস‌দের বি‌রোধী দ‌লীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠ‌পোষক বেগম রওশন এরশাদ। একইসঙ্গে তি‌নি রাষ্ট্রপ‌তি‌কে নির্বাচনী তফ‌সিল পেছা‌নোসহ পাঁচ প্রস্তাবনা দি‌য়ে‌ছেন।

রোববার (১৯ নভেম্বর) দুপু‌রে বঙ্গভব‌নে রাষ্ট্রপ‌তি মো. সাহাবু‌দ্দি‌নের স‌ঙ্গে সৌজন‌্য সাক্ষা‌তে এসব প্রস্তাবনার কথা তু‌লে ধ‌রেন তি‌নি।

এদিন দুপুর ১২টার আগেই বঙ্গভব‌নে পৌঁছেন রওশন এরশাদ। এ সময় রাষ্ট্রপ‌তি নি‌জেই তাকে স্বাগত জানান। বি‌রোধী‌ নেতার স‌ঙ্গে ছি‌লেন বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যক্ষ রওশন আরা মান্নান, এরশাদপুত্র রাহ্গির আল মাহি সাদ এরশাদ ও কাজী মো. মামুনূর রশিদ। প‌রে রাষ্ট্রপতির স‌ঙ্গে নির্বাচনী ইস‌্যুতে বৈঠকে মি‌লিত হন রওশন এরশাদ। রাষ্ট্রপতি গভীর মনোযোগ দি‌য়ে বি‌রোধী নেতার কথা শু‌নেন। 

এ সময় তি‌নি সং‌বিধানের বাধ‌্যবাধকতা রক্ষা, নির্বাচনী তফ‌সিল পেছা‌নোসহ পাঁচ প্রস্তাবনা তু‌লে ধ‌রে বৈঠ‌কে রাষ্ট্রপ‌তি‌কে উদ্দেশ করে ব‌লেন, ‘মহামান্য রাষ্ট্রপতি, আপনি রাষ্ট্রের অভিভাবক। সেই বিবেচনাতেও আপনি সকল রাজনৈতিক দলকে আলোচনার জন্য আহ্বান জানাতে পারেন’।

ত‌বে তার প‌ক্ষে বৈঠক প্রস‌ঙ্গে জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবং সংসদে বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙা সাংবা‌দিক‌দের জানান, সব দলের সঙ্গে আলোচনার বিষয়টি নিয়ে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন বলে তাদের জানিয়েছেন।

তি‌নি জানান, রাষ্ট্রপতিকে রওশন এরশাদ বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচন সময়মত না হলে সাংবিধানিক সংকট হবে। যথাসময়ে নির্বাচন করতে সহযোগিতার জন্য তারা প্রস্তুত রয়েছেন। রাষ্ট্রপতি বলেছেন, সরকার ও নির্বাচন কমিশন যথাসময়ে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করবে বলে তিনি আশা করেন।

মসিউর রহমান বলেন, রাষ্ট্রপতির কাছে রওশন এরশাদ মনোনয়নপত্র জমার শেষ দিন ৩০ নভেম্বর থেকে কিছুটা পিছিয়ে দেওয়ার জন‌্য অনু‌রোধ ক‌রে‌ছেন। ওই দিন (৩০ নভেম্বর) আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র জমা দেওয়ারও শেষ দিন। সে কারণে মনোনয়নপত্র জমা দু’এক দিন পিছিয়ে দেওয়ার কথাটি বলেছেন রওশন এরশাদ- যোগ ক‌রেন জাপার সা‌বেক এই মহাস‌চিব।

তি‌নি জানান, রাষ্ট্রপতি বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন বলে তাদের জানিয়েছেন। এর আগে, জাতীয় পা‌র্টির চেয়ারম‌্যান গোলাম মোহাম্মদ কা‌দের রাষ্ট্রপ‌তি মো. সাহাবু‌দ্দি‌নের স‌ঙ্গে দেখা ক‌রেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...