Trending Now

মুন্সীগঞ্জের রাজনীতিতে রদবদল; হেরে গেলেন মৃনাল কান্তি

Date:

নাছির উদ্দিন সুজনঃ

তৃনমূল আওয়ামীলীগের প্রতিনিধি হাজী মোহাম্মদ ফয়সাল (বিপ্লব) এর জয়ের মাধ্যমে সৃষ্টি করেলেন এক অনন্য বিপ্লব। মুন্সিগঞ্জ ও গজারিয়া বাসীর দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটল ৭ই জানুয়ারীর নির্বাচণের মাধ্যমে। প্রাপ্ত মোট ভোট ‘কাঁচি’ প্রতীক পেয়েছে-৮৯৭০৫ এবং নিকটতম প্রতিদন্ধী ‘নৌকা’ প্রতীক পেয়েছে- ৮২৮৩৩ ভোট। মুন্সীগঞ্জের তৃনমূল আওয়ামীলীগসহ প্রতিটি মানুষ ছিল বিপ্লবী সেনা যার প্রতিফলন ঘটেছে ৭ই জানুয়ারীর ভোট বিপ্লবের মাধ্যমে ৬৮৭২ ভোট বেশি পেয়ে স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল জয়লাভ করে। তবে তিনি জানান কিছু কেন্দ্রে জোড় দখল না করলে এর সংখ্যা দ্বিগুণ হতে পারত।  

মুন্সীগঞ্জের চরাঞ্চল ও শহরের তৃনমূল আওয়ামীলীগের হৃদয়ের স্পন্দন হাজী মোহাম্মদ ফয়সাল (বিপ্লব) এর এ যেন এক মুসলীম বিদ্ধেষী, হিন্দুত্ববাদী নেতার বিরুদ্ধে বিজয় বিপ্লব। মুন্সীগঞ্জ তৃনমূল আওয়ামীলীগ পেল তাদের কথা ভাবার মত জননেতা।

মুন্সীগঞ্জ-৩ আসনের চরাঞ্চলের এলাকাবাসীর সাথে সংলাপ প্রতিনিধি কথা বলে জানতে পারেন, তারা বিগত ১০ বছরে নির্যাতিত হয়েছেন। তাই তাদের একটাই চাওয়া মোহাম্মদ ফয়সাল (বিপ্লব) এর জন্য তারা জীবন দিতে প্রস্তুত। তাকে সংসদে তৃনমূল নেতাকর্মী ও নিপীড়িত জনগণের পক্ষে কথা বলার জন্য ও এলাকার সার্বিক উন্নয়নের স্বার্থে জয় ছিনিয়ে আনতে তাদের জীবন বাজি রাখতে পারেন। তারই ধারাবাহিকতায় ৭ই জানুয়ারীর নির্বাচনে জনগণের স্বতঃস্ফূর্ত ভালোবাসা ও ভোট প্রদানের মাধ্যমে জয়লাভে প্রমাণিত হয়েছে স্বতন্ত্র প্রতীক নিয়েও হাজী মোহাম্মদ ফয়সাল (বিপ্লব) কতটা জনপ্রিয়, মানুষের হৃদয়ের মাঝে স্থান করে নিয়েছে।

হাজী মোহাম্মদ ফয়সাল (বিপ্লব) তার নির্বাচনী ওয়াদায় চরাঞ্চলের মানুষের কাছে ওয়াদা করেছেন তিনি যদি নির্বাচিত হন তাহলে তার নেতৃত্বাধীন সময়ে আর কখনো কৃষি জমি, তিন ফসলী জমি যাতে নষ্ট না হয় এবং ড্রেজার দিয়ে মাটি কেটে এলাকার মানুষকে ভূমি হারাতে না হয়, তা থেকে রক্ষা করে বালু কাটা বন্ধ করবেন এবং যারা করবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস/প্রতিশ্রুতি দিয়েছেন। যা কিনা বিগত ১০ বছরে এমপি মৃণাল কান্তির সময় জনগণ তার ওয়াদা পূরণের আশ্বাসে আশ্বস্ত হতে পারেনি। তাই জনগণ ভোট বিপ্লবের মাধ্যমে তাদের ভালোবাসার নেতা বিপ্লবী নেতা মোহাম্মদ ফয়সাল (বিপ্লব) কে তাদের প্রতিনিধিত্ব করার জন্য দায়িত্বভার দিয়েছেন। এজন্য তিনি তার নির্বাচণী এলাকার সকল ভোটারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।   

সংলাপ প্রতিনিধি মোহাম্মদ ফয়সাল (বিপ্লব) এর কাছে জানতে চাইলে- আপনিতো একসময় নৌকার প্রতীক নিয়ে নির্বাচণ করে পরপর দুই বার পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছেন, কিন্তু এবার কেন সেই নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হলেন? এ প্রশ্নের জবাবে তিনি বলেন সে প্রশ্নের উত্তর অলরেডী জনগণ ভোটের মাধ্যমে আমাকে নির্বাচিত করে দিয়ে দিয়েছেন এবং আমি নৌকার মাঝি ছিলাম, আছি। জননেত্রী শেখ হাসিনা আমাকে নিজেকে প্রমান করার সুযোগ দিয়েছেন তাই আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। তবে নৌকা পেলে আমি বিশাল ব্যবধানে বিজয়ের মুকুট আনতে পারতাম বলে আমার বিশ্বাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...