Trending Now

বিএনপি ২০১৫ সালের অগ্নিসন্ত্রাসের পুনরাবৃত্তি ঘটিয়েছে -স্বরাষ্ট্রমন্ত্রী

Date:

সংলাপ প্রতিবেদক : বিএনপি ২০১৫ সালের অগ্নিসন্ত্রাসের পুনরাবৃত্তি ঘটিয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি শান্তিপূর্ণ সমাবেশের জন্য পুলিশের অনুমতি নিয়ে পুলিশকে নৃশংসভাবে খুন করেছে। তারা সাংবাদিকদের আহত করল, গাড়ি পোড়াল, প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুর করলো, জাজেস কমপ্লেক্স ভাঙচুর করলো, আইডিবি ভবনে আগুন দিয়ে তাদের গাড়ি পোড়ালো, পুলিশ হাসপাতাল ভাঙচুর করে অসংখ্য গাড়িতে আগুন দিলো। এই ঘটনা ২০১৫ সালে তারা যেভাবে জ্বালাও পোড়াও করেছিলো, গাড়িতে অগ্নিসংযোগ করেছিলো, মানুষের গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়েছিলো, সেই ঘটনা মনে করিয়ে দিয়েছে।

রোববার (২৯ অক্টোবর) রাতে জাতীয় সংসদের অধিবেশনে ৩০০ বিধিতে দেওয়া বিবৃতিতে তিনি এসব কথা বলেন। ডেপুটি স্পিকার শামসুল হক টুকুর সভাপতিত্ব অধিবেশনে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিএনপি সারা দেশের ১০ লাখ নেতাকর্মীকে নিয়ে মহাসমাবেশ করতে চেয়েছিলো। তাদের একটি মাঠে যেতে বলা হলেও তারা তাদের অফিসের সামনেই করতে চেয়েছিলো। পাশাপাশি আওয়ামী লীগের সাধারণ সম্পাদকও একটি শান্তি সমাবেশের অনুমতি চেয়েছিলেন। পুলিশ কমিশনার তাদেরও অনুমতি দিয়েছিলেন। আমরা প্রথমেই দেখলাম তারা নাইটিঙ্গেল ছেড়ে ইচ্ছা করেই আইডিবি ও জাজেস কমপ্লেক্সের সামনে অবস্থান নেয়। যুবলীগ ও যুব মহিলা লীগের মেয়েরা যখন প্রধান বিচারপতির বাসভবনের সামনে দিয়ে আসছিলো তখনই আক্রমণ শুরু করে। তারা সেসময় সেখানে গাড়ি ভেঙেছে, গাড়িতে আগুন দিয়েছে। সে সময় পুলিশ সদস্যরা তাদের রক্ষা করে। এরপর এমন একটি ঘটনা ঘটালো, যা কখনই আমরা দেখিনি। তারা প্রধান বিচারপতির বাসায় জোরপূর্বক ঢুকে পড়ে। তারা বলেছিলো সমাবেশ করে চলে যাবে, সেটি না করে তারা ধ্বংসযজ্ঞ চালালো।

মন্ত্রী বলেন, তারা বৃষ্টির মতো ঢিল ছুঁড়ছিলো। মনে হচ্ছিল, তারা পকেটে করে বা ব্যাগে করে ঢিল নিয়ে এসেছে, সেগুলো পুলিশের গায়ে মেরেছে। আমাদের দলীয় কর্মীরা কিন্তু সেখানে ছিল না। ঢিলের আঘাতে একজন পুলিশ সদস্য যখন পড়ে গিয়েছিলো, তখন দেখলাম ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের সদস্যকে পেটাচ্ছে। পুলিশ হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হয়। সেখানে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছিলো। এমনকি সংবাদকর্মীদের ওপরও তারা চড়াও হয়। সেখানে তারাও সেবা নিতে গিয়েছিলো। এমন সময় তারা সেখানে ঢুকে বড় দুইটি হামলা করলো। পুলিশের যারা সেবাদান করছিলো তাদের মারধর করেছে। পুলিশের গাড়ি ভাঙচুর করেছে। সামনে যা পেয়েছে ভাঙচুর চালিয়েছে। এ ধরনের হামলা সভ্য জগতে দেখা যায় না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সংঘবদ্ধভাবে পরিকল্পনা মাফিক তারা একটা অরাজক পরিস্থিতির জন্য এই ঘটনাগুলো ঘটিয়েছে। এক মুক্তিযোদ্ধার সন্তান পুলিশ কনস্টেবল আমিনুল ইসলাম পারভেজকে নৃশংসভাবে পেটানো হয়েছে। তার মৃত্যু নিশ্চিত করার জন্য তাকে চাপাতি দিয়ে কোপানো হয়েছে। এই ধরনের বর্বরতা কোনো মানুষ সহ্য করবে না। আরেকজন পুলিশ সদস্য মৃত্যুর সাথে লড়ছে। আমাদের ১১৫ জন পুলিশ সদস্য আহত হয়েছে। 

তিনি আরও বলেন, ঘটনা এখানেই শেষ নয়। তারাই পুলিশ ও সাংবাদিকদের মারলো এবং মহিলা লীগের নেত্রীদের গায়ে হাত তুললো। আবার তারাই হরতালের ডাক দিলো। শুধু হরতাল ডেকেই ক্ষান্ত হননি, হরতালের দিন সকালে ডেমরায় একটি বাসে আগুন দিয়ে ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে মেরেছে। এভাবে সারা দেশে নৈরাজ্য চালাচ্ছে। নীলফামারীতে হরতালের বিরুদ্ধে মিছিল করতে গিয়ে একজন কর্মী তাদের হামলায় নিহত হয়েছে। এ পর্যন্ত ২৬টি গাড়ি পুরোপুরি পুড়িয়েছে এবং কয়েকটি গাড়িতে ভাঙচুর চালিয়েছে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...