Trending Now

প্রতিপক্ষকে নির্মূল করার দৃষ্টান্ত আওয়ামী লীগের আছে, অভিযোগ রিজভীর

Date:

বিপক্ষ দল ও প্রতিপক্ষকে নির্মূল করার দৃষ্টান্ত আওয়ামী লীগের আছে বলে পাল্টা অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে ছাত্রনেতারা বিচারবহির্ভূত হত্যার স্বীকার হন বলেও অভিযোগ করেন তিনি।

রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আজ রোববার দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের অসুস্থ নেতা–কর্মীদের সুস্থতা কামনায় দোয়া মাহফিলে রুহুল কবির রিজভী এমন অভিযোগ করেন। জাতীয়তাবাদী মৎস্যজীবী দল এই অনুষ্ঠানের আয়োজন করে।

‘বিএনপি ক্ষমতায় এলে এক দিনে সব শেষ করে দেবে’—আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের এমন বক্তব্যের প্রতিবাদ করে পাল্টা প্রশ্ন রেখে রুহুল কবির রিজভী বলেন, ‘বিএনপি ৮১ সালে ক্ষমতায় আসেনি? বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় তো আজকের প্রধানমন্ত্রী দেশে ফিরেছিলেন। তিনি দেশে ফেরার ১৫ দিন পর স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান মৃত্যুবরণ করেন।’ তিনি অভিযোগ করে বলেন, ‘বিপক্ষ দল ও প্রতিপক্ষকে নির্মূল করার দৃষ্টান্ত আওয়ামী লীগের। সিরাজ সিকদার তো আপনাদের হাতে মারা গেছে। ইলিয়াস আলী, চৌধুরী আলম, সাইফুল ইসলাম হিরুকে তো আপনারা গুম করেছেন।’

বিএনপির এই নেতা আরও বলেন, ‘১৯৯১ ও ২০০১ সালে বিএনপি ক্ষমতায় ছিল, তখন আওয়ামী লীগের কী ক্ষতি হয়েছে? বরং আওয়ামী লীগ ক্ষমতায় এলে বিএনপির নির্বাচিত এমপিরা হারিয়ে যায়, ছাত্রনেতারা বিচারবহির্ভূত হত্যার স্বীকার হন।’

দোয়া মাহফিলে বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী, নির্বাহী কমিটির সদস্য মাওলানা শাহ মোহাম্মাদ নেছারুল হক, মৎস্যজীবী দলের সদস্যসচিব আবদুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

‘গণতন্ত্রের পক্ষে কথা বলায় হাজারো নেতা-কর্মী কারাবন্দী’
এর আগে সকালে দলের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাঁর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রুহুল কবির রিজভী। পরে তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, শুধু গণতন্ত্রের পক্ষে কথা বলার জন্য হাজার হাজার নেতা–কর্মী কারাগারে বন্দী। তাঁদের নামে মিথ্যা ও গায়েবি মামলা দেওয়া হয়েছে।

বিএনপির মহাসচিবসহ শীর্ষ পর্যায়ের তিন নেতার একই সময়ে সিঙ্গাপুরে যাওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, ‘তাঁরা গুরুতর অসুস্থ। তাই চিকিৎসা করাতে সিঙ্গাপুরে গেছেন। তাঁদের কি উন্নত চিকিৎসা করার অধিকার নেই? সুষ্ঠু ভোটের দাবি করা কিংবা গণতান্ত্রিক আন্দোলন ষড়যন্ত্র হবে কেন?’

এ সময় বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) আহ্বায়ক হেলাল খান, সদস্যসচিব জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...