Trending Now

নেত্রকোনায় পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল এক্স-রে মেশিন উদ্বোধন

Date:

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : নেত্রকোনার পূর্বধলায় স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৫০ শয্যা হাসপাতালে জাইকার অর্থায়নে ডিজিটাল এক্স-রে মেশিন উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (০১ অক্টোবর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন স্থাপিত ডিজিটাল এক্স-রে মেশিন উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো: খবিরুল আহসান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুল হাসান মামুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: বিশ্ব প্রিয় মজুমদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, জাইকা প্রকল্পের (ইউডিএফ) পবিত্র চন্দ্র দাস, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সবিতা রানী সরকার, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মতিউর রহমান খান, উপজেলা উপসহকারী প্রকৌশলী শাওন আহমেদ, উপজেলা উপসহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, উপজেলা সেনেটারী ইন্সপেক্টর মো: হাশিম উদ্দিন খান, নার্সিং সুপারভাইজার  শামসুন্নাহার আক্তার প্রমুখ।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো: খবিরুল আহসান বলেন, এতোদিন পূর্বধলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন এক্সরে মেশিন ছিল না। এজন্য রোগীরা বাহির থেকে উচ্চ মূল্যের সেবা নিতে হতো এখন থেকে স্বল্পমূল্যে সেবা গ্রহণ করতে পারবে। এই উপজেলার মানুষ এখন থেকে আরো আধুনিক চিকিৎসা সেবা পাবেন। এখানে রোগ নির্ণয়ের জন্য পর্যায়ক্রমে উন্নতমানের যন্ত্রাংশ স্থাপন করা হবে। এতে সাধারণ মানুষের চিকিৎসার জন্য শহরে যাওয়ার প্রবণতা কমে আসবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহমুদুল হাসান মামুন জানান, পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ডিজিটাল এক্সরে মেশিন স্থাপন পূর্বধলা বাসীর দীর্ঘদিনের  আকাঙ্ক্ষা ছিলো। আমাদের উপজেলায়  প্রতিনিদিন অনেক মানুষ জখম হয় তাদের জন্য বিরাট অপকার হবে বলে আশা করছি। সরকারী ছুটির দিন বাদে সকাল ৮টা থেকে দুপুর ২ টা পর্যন্ত সরকারি ফি ২০০ টাকা দিয়ে সেবা নিতে পারবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...