Trending Now

নীলক্ষেত জিলানী মার্কেট ব্যবসায়ীদের সমিতি অফিস দখল করতে গিয়ে বিএনপি নেতা আটক

Date:

রাহিমা আক্তার মুক্তা : রাজধানীর নিউ মার্কেট থানাধীন নীলক্ষেত বাবুপুরা জিলানী মার্কেট ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের অফিস দখলবাজি করতে গিয়ে বিএনপির এক নেতাকে আটক করেছে সেনাবাহিনী ও পুলিশ। আটকের নাম জাহাঙ্গীর পাটোয়ারী (৪৮)। তিনি নিউ মার্কেট থানার বিএনপির সদস্য সচিব।

মঙ্গলবার (১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে এই ঘটনাটি ঘটে। জিলানী মার্কেটের ব্যবসায়ী আবুল কাশেম জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে জাহাঙ্গীর পাটোয়ারীর নেতৃত্বে সিরাজ, কালাম রইজুদ্দিনসহ ১৫/২০ জনের একটি দল উক্ত মার্কেটে ঢুকে বিভিন্ন ব্যবসায়ীদেরকে চাঁদা দেওয়ার জন্য হুমকি দেয়। একপর্যায়ে মার্কেটের ভিতরে ত্রাসের রাজত্ব সৃষ্টি করে। এ সময় ব্যবসায়ীরা ভয়ে দোকানপাট বন্ধ করতে শুরু করে। এরপর ওই সন্ত্রাসী বাহিনী নেতৃত্বে ৩৫, বাবুপুরা, নীলক্ষেত জিলানী মার্কেট ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের অফিস দখল করতে যায়। সমিতির অফিসের কেচি গেট ভেঙ্গে ভিতরে প্রবেশ করে। তাদের এসব কর্মকাণ্ড দেখে মার্কেটের ব্যবসায়ীরা ও সমিতির কর্মকর্তারা সেনাবাহিনী ও পুলিশকে খবর দেয়। তারা খবর পেয়ে ঘটনাস্থল এসে ঘটনাস্থল থেকে নিউ মার্কেট থানার বিএনপির সদস্য সচিব জাহাঙ্গীর পাটোয়ারীকে আটক করে। ঘটনাস্থলে উপস্থিত ব্যবসায়ী ও সমিতি কর্মকর্তাদের সঙ্গে সেনাবাহিনী ও পুলিশ সব তথ্য জানিয়ে তাকে থানায় নিয়ে যাওয়া হয়।

ব্যবসায়ীদের অভিযোগ, বিএনপি সরকার গঠন না করতেই তার দলের অঙ্গ সংগঠনের লোকজন চাঁদাবাদিতে নেমে গেছে। আগে ছিলাম বিগত আওয়ামী লীগ সরকারের আমলে আওয়ামীলীগ নেতা-কর্মী, যুবলীগ নেতা কর্মী এবং ছাত্রলীগের নেতাকর্মীদের অত্যাচারে ঠিকমতো ব্যবসা করতে পারতাম না। তাদেরকে মাসোহারা চাঁদা দিতে হতো। সেই আওয়ামী লীগ সরকারের পতন হওয়ার পরে এখন আবার নতুন করে বিএনপি শুরু করেছে।

ব্যবসায়ীরা আরো জানান, আমরা এ ব্যাপারে প্রধান উপদেষ্টা ও স্বরাষ্ট্র উপদেষ্টা এবং বিএনপি’র শীর্ষ পর্যায়ে নেতৃবৃন্দদের কাছে আকুল আবেদন এই অত্যাচার সন্ত্রাসীদের হাত থেকে আমরা রক্ষা চাই। আমরা ব্যবসা করে খাইতে চাই এবং আপনাদের কাছে নিরাপত্তা চাই।

এ ব্যাপারে নিউমার্কেট থানার ডিউটি অফিসার জানান, সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা জাহাঙ্গীর পাটোয়ারী নামে এক নেতাকে আটক করে থানায় নিয়ে এসেছে । তাকে জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত বলা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...