Trending Now

দিঘলিয়া উপজেলায় যৌথ বাহিনীর কার্যক্রমে সাধারণ মানুষের মাঝে স্বস্তি

Date:

দিঘলিয়া, খুলনা: দিঘলিয়া উপজেলায় যৌথ বাহিনীর নিয়মিত টহল ও আভিযানিক কার্যক্রমে সকল সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে। জনসাধারণের সেবার মানও বেড়েছে। 

যৌথ বাহিনী দিঘলিয়ায় অবস্থান করার পর এ জনপদের সব মানুষের সব ধরণের আতঙ্ক কেটে গেছে। গণমানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতেই মাঠে নেমেছে যৌথ বাহিনী। উপজেলাবাসীর মাঝে স্বস্তি ফেরাতে ও তাদের অপ্রকাশিত আতঙ্ক দূর করা এবং তারা যাতে ভালো থাকে নিরাপদে থাকে তার জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণ এবং বাস্তবায়ন করছে যৌথ বাহিনীর সদস্যরা। যৌথবাহিনী সাধারণ লোকদের মধ্যে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে নিরলস পরিশ্রম করে চলেছেন। সন্ত্রাস ও মাদক দ্রব্যের আমদানী ও বেচাকেনা দমন এবং আইন শৃঙ্খলার উন্নয়নে ব্যাপকভাবে কাজ করছেন তাঁরা। 

সূত্র থেকে জানা গেছে, এক সময় আধিপত্য বিস্তার নিয়ে দিঘলিয়ার গাজীরহাট এলাকায় বংশে বংশে, গোত্রে গোত্রে দেশী তৈরি অস্ত্র বিশেষ করে ঢাল সড়কি, ঝুপি, রামদা নিয়ে গ্রাম্য কাইজায় লিপ্ত হতো। এগুলো ক্রমান্বয়ে কমে আসছে। জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে যৌথ বাহিনী দ্বিগ্বিদিক ছুটে চলেছেন দিঘলিয়ার পথে প্রান্তরে। যৌথবাহিনীর অংশ হিসেবে নৌবাহিনীর সদস্যরা দিঘলিয়া উপজেলার বিভিন্ন হাটবাজারে, জনসমক্ষে গিয়ে জনসাধারণকে সচেতন করছেন এবং শান্তিপূর্ণ বসবাসে আশ্বাস প্রদান করছেন। সকল শ্রেণির লোকেরা এখন স্বাভাবিক জীবন যাপন করছে। যৌথ বাহিনীর কর্মকর্তাদের নিরলস পরিশ্রমের কারণে উপজেলা আইন-শৃঙ্খলা পরিস্থিতি দ্রুত শান্ত হচ্ছে। শান্তির জনপদ এখন দিঘলিয়া।  দিঘলিয়ার সাধারণ মানুষ থেকে শুরু করে সকল শ্রেণি পেশার মানুষ সন্তানদের তদারকি শুরু করেছেন। এখন আর নেই কোন হতাশা। যৌথবাহিনীর কার্যক্রম চলমান থাকার কারণে দিঘলিয়া উপজেলা অচীরেই একটি সুশৃঙ্খল জনপদে রূপান্তরিত হবে। নৌবাহিনীর সদস্যদের দেখা যায় তারা তেরখাদার বিভিন্ন এলাকায় সর্বসাধারণকে উদ্বুদ্ধ করছেন। দুষ্টের দমন আর শিষ্টের পালন করতে চান তারা।  আইনশৃঙ্খলার বিঘ্নকারী সে যেই হোক না কেনো তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে। সমাজের সকল অবৈধ দেশী বিদেশী অস্ত্রধারীদের অস্ত্রসহ আইনের আওতায় আনা হবে। যাতে মানুষ নির্ভয়ে নিরাপদে ঘুমাতে পারে। নিজ নিজ নিরাপত্তা বজায় রেখে পথ চলতে পারে।

সূত্র আরো জানায়, যৌথ বাহিনীর সাথে থানা পুলিশের সদস্যরাও মাঠে নেমেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...