Trending Now

ঘূর্ণিঝড় রেমাল; মানুষের পাশে থাকতে যুবলীগের নেতাকর্মীদের নির্দেশনা

Date:

সংলাপ ডেস্ক : ঘূর্ণিঝড় ‘রেমালে’ মানুষকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে সরিয়ে নিতে তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা ও প্রচার-প্রচারণা চালানো, মাইকিং করা, গবাদি পশুকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া, প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট, খাবার স্যালাইন বিতরণসহ ঘূর্ণিঝড় পরবর্তী উদ্ধার কাজে ক্ষতিগ্রস্তদের পাশে থাকতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে যুবলীগ।

রোববার (২৬ মে) সংগঠনের উপদপ্তর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের অবকাঠামোগত উন্নয়নে কাজ করেছে। স্বাধীনতা পরবর্তী সময়ে দেশের যে কোনও ক্রান্তিলগ্নে, আন্দোলন-সংগ্রামে, দুর্যোগ-দুর্বিপাকে দেশ ও মানুষের পাশে ছিল বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

তিনি বলেন, ‘বন্যার্ত ও শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোসহ অতি সম্প্রতি করোনা মহামারিতে যুবলীগের নেতাকর্মীরা তাদের জীবন বাজি রেখে অসহায় মানুষের পাশে থেকে খাদ্য, চিকিৎসাসেবা, নগদ অর্থসহ নানাভাবে সহযোগিতা করে মানবিক যুবলীগ হিসেবে সর্বমহলে পরিচিতি পেয়েছে।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তার কাছাকাছি এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘রেমাল’ উত্তর দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে একই এলাকায় প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড় ‘রেমাল’র ফলে অতিবৃষ্টি, বজ্রসহ বৃষ্টিপাত ও জলোচ্ছ্বাস হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ঘূর্ণিঝড় প্রবণ এলাকায় (উপকূলীয় জেলাসমূহ)-এর মানুষকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে সরিয়ে নিতে তাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা ও প্রচার-প্রচারণা চালানো, মাইকিং করা, গবাদি পশুকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া, প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট, খাবার স্যালাইন বিতরণসহ ঘূর্ণিঝড় পরবর্তী উদ্ধার কাজে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার জন্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নির্দেশে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...