Trending Now

গাজীপুর জেলা রিপোর্টার্স ইউনিটির পরিচিতি সভা ও নৈশভোজ অনুষ্ঠিত

Date:

বিশেষ প্রতিবেদন : গাজীপুর জেলা রিপোর্টার্স ইউনিটির ( জিডিআরইউ) নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়েছে। গত ৬ সেপ্টেম্বর, শোভন কমপ্লেক্স চৌধুরী বাড়ী, ভোগড়া বাইপাস চৌরাস্তা, গাজীপুর, সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ পরিচিতি সভা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।

ইউনিটির সভাপতি এম কাজল খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ মমিন আনসারীর সঞ্চালনায় অনুষ্ঠিত পরিচিতি সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ইউনিটির সম্মানিত দুইজন উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী মোঃ বাচ্চু সরকার ও সিনিয়র সাংবাদিক মোঃ আল মামুন। আলোচনা সভার শুরুতেই ইউনিটির পক্ষ থেকে সম্মানিত উপদেষ্টাদের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয়া হয়।

পড়ে এক আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে সম্মানিত উপদেষ্টা বৃন্দ ইউনিটির সভাপতি সাধারণ সম্পাদক সহ সকল সদস্যগনকে ফুলের মালা পড়িয়ে বরণ করে নেন।

পরিচিতি সভায় উপস্থিত ছিলেন জিডিআরইউ সভাপতি এম কাজল খান, কার্যকরী সভাপতি মোঃ এরশাদ আলম শরিফ, সহ- সভাপতি মোঃ মাসুম রানা, মোঃ আব্দুল হামিদ, মোঃ আশরাফুল আলম, সাধারণ সম্পাদক এম এ মমিন আনসারী, যুগ্ম সাধারণ সম্পাদক জি এস জয়, মোঃ আব্দুল বারী, এস এম জাহিদ হোসাইন, মোঃ ইসমাইল হোসেন সাগর, সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল্লাহ খান, কোষাধ্যক্ষ মোঃ আবু সালেক ভূঁইয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাকিল আল ফারুকী ( নতুন অন্তর্ভুক্ত), তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ জাহিদ হাসান ( নতুন অন্তর্ভুক্ত), সাহিত্য বিষয়ক সম্পাদক কাজী আশরাফুল আলম ( নতুন অন্তর্ভুক্ত), সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ সোহেল রহমান ( নতুন অন্তর্ভুক্ত ), ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ সাইজুদ্দিন ইসলাম নয়ন ( নতুন অন্তর্ভুক্ত ), নির্বাহী সদস্য জুলফিকার আলী জুয়েল প্রমুখ। একটি আনন্দঘন ও সৌহার্দ্য পূর্ণ পরিবেশের মধ্য দিয়ে সকল সদস্য গনের পরিচিতি পর্ব শেষে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

দ্বিতীয় পর্বে সাংগঠনিক সাফল্য ও অগ্রগতির বিষয়ে দিকনির্দেশনা মুলক তথ্য আলোচনা করেন ইউনিটির সাধারণ সম্পাদক এম এ মমিন আনসারী, তিনি বলেন গাজীপুর জেলা রিপোর্টার্স ইউনিটি ( জিডিআরইউ) একটি পরিচ্ছন্ন পেশাদার সাংবাদিক সংগঠন, জেলার অসহায় ও নির্যাতিত সাংবাদিকদের আস্থা ও ভরসার একমাত্র ঠিকানা, আমরা কথায় নয় কাজে বিশ্বাসী, সদস্য সাংবাদিক সহ জেলার যে কোন সংবাদকর্মীর বিপদ আপদে আমরা সব সময় পাশে আছি ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন এই প্রথম গাজীপুরের কোন সাংবাদিক সংগঠন ডিজিটাল ডাটাবেইজ এর আওতায় নিবন্ধন ও তাদের কার্যক্রম শুরু করেছে।
একমাত্র ব্যতিক্রম ধারার সাংবাদিক সংগঠন হিসেবে জিডিআরইউ নিজস্ব ওয়েবসাইটের ( www.gdru.org) মাধ্যমে তাদের মিশন ও ভিষণ বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে।

সাফল্য ও অগ্রগতির প্রথম ধাপ হিসেবে জিডিআরইউ এর ডিজিটাল ডাটাবেইজ ওয়েবসাইট তৈরি ও আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি অর্জন করলো।

ইতিমধ্যেই গাজীপুর জেলা রিপোর্টার্স ইউনিটি ( জিডিআরইউ) সাংবাদিক সংগঠন সমুহের আন্তর্জাতিক ডোনার সংগঠন International Federation of Journalists (IFJ) (বেলজিয়াম) এর তালিকাভুক্ত হয়েছে, এটা আমাদের জন্য একটি সৌভাগ্য ও পরম পাওয়া।

আমরা সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি ও পেশাগত মানোন্নয়নে কাজ করে যাচ্ছি শীঘ্রই ইউনিটির সকল সদস্যদের জন্য মৌলিক প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে ইনশাআল্লাহ।

আলোচনার শেষ পর্বে জিডিআরইউ এর কার্যকরী সভাপতি মোঃ এরশাদ আলম শরিফের ব্যবস্হপনায় একটি নৈশভোজের আয়োজন করা হয়, নৈশভোজে ইউনিটির সম্মানিত উপদেষ্টা, সদস্য বৃন্দ ছাড়াও গণ্য মান্য ব্যক্তিবর্গ ও স্হানীয় সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...