Trending Now

আন্দোলন দমা‌তে হত্যাকাণ্ড চালাচ্ছে সরকার: এবি পার্টি

Date:

ডেস্ক রিপোর্ট : কোটা সংস্কার আন্দোলন‌ দমা‌তে সরকারদলীয় সন্ত্রাসী দি‌য়ে হত‌্যাযজ্ঞ চালা‌চ্ছে অভিযোগ ক‌রে এর প্রতিবা‌দে রাজধানী‌তে বি‌ক্ষোভ ক‌রে‌ছে আমার বাংলাদেশ পার্টি। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেলে রাজধানীর বিজয়নগ‌র এলাকায় এই কর্মসূ‌চি পালন ক‌রে।

বিক্ষোভ মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহবায়ক, সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম ও বিএম নাজমুল হক, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু ও যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ।

অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, সারা দেশে শিক্ষার্থীরা যখন কোটা সংস্কারের একটি যৌক্তিক দাবিতে আন্দোলন করছে, ঠিক সেই সময়ে প্রধানমন্ত্রী ছাত্রদের ‘রাজাকারের বাচ্চা’ বলে তুচ্ছ-তাচ্ছিল্য করেছেন। সাধারণ ছাত্রছাত্রীদের ওপর পুলিশ ও ছাত্রলীগকে লেলিয়ে দিয়েছেন। কোটা সংস্কার আন্দোলন‌ দমা‌তে সরকারদলীয় সন্ত্রাসী দি‌য়ে হত‌্যাযজ্ঞ চালা‌চ্ছে। ছাত্রলীগের গুণ্ডারা শুধু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাধারণ ছাত্রছাত্রীদের ওপর হামলা করেই থেমে থাকেনি, তারা হাসপাতালে পর্যন্ত হামলা করেছে।

তিনি বলেন, এই হামলার সাথে যারা জড়িত তাদের মানবতাবিরোধী ট্রাইব্যুনালে বিচারের মুখোমুখি করা হবে।

মজিবুর রহমান মঞ্জু বলেন, আ.লীগ মুক্তিযোদ্ধাদের নামে চাঁদাবাজি, ঘুষ নিয়ে ভুয়া মুক্তিযোদ্ধার তালিকা বানিয়ে চাকরি দেয়াসহ নানা অপকর্মের মাধ্যমে মুক্তিযোদ্ধাদের সম্মান ভূলুণ্ঠিত করেছে। তারা যেভাবে নিরীহ ছাত্রছাত্রীদের ওপর ছাত্রলীগকে লেলিয়ে দিয়েছে, তাতে রাজাকারের চরিত্রই ফুটে উঠেছে। প্রধানমন্ত্রী সাধারণ শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলেছেন, অথচ তিনি নিজেই রাজাকারের আশ্রয় প্রশ্রয়দাতা। তিনি নিজে মেয়ের বিয়ে দিয়েছেন রাজাকারের বাচ্চার সাথে। তার বর্তমান প্রেস সেক্রেটারি নিজে বলেছেন তার পিতা শান্তি কমিটির চেয়ারম্যান ছিল। এই সরকার রাজাকারদের একটি তালিকা তৈরি করা শুরু করেছিল, ১১ হাজার লোকের তালিকা তৈরি করার পর দেখা গেলো ৬ হাজারই আ.লীগের নেতাকর্মী। এরপরই তারা তালিকা বাতিল করে দেয়। 

তিনি ছাত্রদের ওপর নির্বিচারে গুলি করে ঢাকা, চট্টগ্রাম, রংপুরসহ বিভিন্ন স্থানে ৬ ছাত্রকে হত্যা ও অসংখ্য ছাত্রছাত্রীকে আহত করার নিন্দা জানান। তিনি প্রতি ফোটা রক্ত ও প্রতিটি শহিদের জীবনের বিনিময়ে ফ্যাসিবাদের পতনের অঙ্গীকার ব্যক্ত করেন।

ব্যারিস্টার ফুয়াদ বলেন, সাধারণ শিক্ষার্থীরা বাংলাদেশে একটি নতুন মুক্তিযুদ্ধ শুরু করেছে। যে যুদ্ধ আওয়ামী ইস্ট ইন্ডিয়া কোম্পানির মুক্তিযুদ্ধ ব্যবসাকে চপেটাঘাত করেছে। শিক্ষার্থীদের কোটা সংস্কারের এই আন্দোলন সাধারণ খেটে খাওয়া মানুষের সন্তানদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বিজয়নগর, কাকরাইল, পল্টন, প্রেসক্লাবসহ রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। মিছিলটি বিজয়নগর পৌঁছালে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএমের সভাপতি ববি হাজ্জাজ ও গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরসহ তাদের নেতাকর্মীরা অংশ নেন।

এ সময় উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভূঁইয়া, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, সিনিয়র সহকারী সদস্যসচিব এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, যুবপার্টির আহ্বায়ক শাহাদাতুল্লাহ টুটুল, কেন্দ্রীয় সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আনোয়ার ফারুক, গাজী নাসির, মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক ফিরোজ কবির, যুবপার্টির সদস্যসচিব হাদিউজ্জামান খোকন, এবি পার্টি লইয়ার্সের দপ্তর সম্পাদক অ্যাড. আলী নাসের খান, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, মহানগর উত্তরের সদস্যসচিব সেলিম খান, নারী নেত্রী আমেনা বেগম, রুনা হোসাইন, দক্ষিণের যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, আহমেদ বারকাজ নাসির, কেফায়েত হোসেন তানভীর, সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু। সূত্র: রাইজিংবিডি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...