Trending Now

ফরিদপুরে চাঞ্চল্যকর রেখা হত্যা মামলা সংক্রান্ত জেলা পুলিশের প্রেস ব্রিফিং

Date:

পার্থ প্রতিম ভদ্র: ফরিদপুরের ভাঙ্গায় চাঞ্চল্যকর রেখা হত্যা মামলা সংক্রান্ত জেলা পুলিশের প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। জেলার ভাঙ্গা থানাধীন হোগলাডাঙ্গী গ্রামে চাঞ্চল্যকর ধর্ষণসহ হত্যা মামলার মূল রহস্য উদঘাটন ও আসামী গ্রেফতার সংক্রান্তে উক্ত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

আজ সোমবার সকাল ১১টা ২০ মিনিটে জেলা পুলিশের কার্যালয়ে সাংবাদিকদের বিভিন্ন তথ্য প্রদান করেন ফরিদপুরের পুলিশ সুপার মোঃ মোর্শেদ আলম। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, ভাঙ্গা থানার ইন্সপেক্টর তদন্ত আবুল খায়ের, টি আই তুহিন লস্করসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ সময় ফরিদপুরের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রেস ব্রিফিংএ সাংবাদিকদের  জানানো হয় যে গত ২৮ জুন  বিকাল অনুমান ৫টার  সময় ভাঙ্গা থানাধীন হোগলাডাঙ্গীর জনৈক টুকু মাতুব্বর বাদীনির বাড়ীতে দৌড়ে এসে জানায় যে, বাদীনির বাড়ীর দক্ষিণ পাশে জনৈক আলমগীর মোল্যার পাটক্ষেতে বাদীনির মেয়ে রেখা (১৫) এর লাশ পড়ে আছে। উক্ত সংবাদে এলাকায় শোরগোল পড়ে যায়। বাদীনি তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে তার মেয়ের লাশ সনাক্ত করে। পরবর্তীতে পুলিশ সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে এবং মৃত দেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ময়নাতদন্তদের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করে।

উক্ত ঘটনার প্রেক্ষিতে  রেখা (১৫) এর মা মেরী আক্তার (৪২) অজ্ঞাতনামা আসামীর বিরুদ্ধে ভাঙ্গা থানায় একটি ধর্ষণসহ হত্যা মামলা দায়ের করে। যার মামলা নং- ৪৬, তারিখ- ২৯/০৬/২৪ খ্রিঃ, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/২০০৩) এর ৯(২)।মামলা রুজুর পর পুলিশ সুপারের দিক নির্দেশনায়, অতিরিক্ত পুলিশ সুপার, ভাঙ্গা সার্কেল ও অফিসার ইনচার্জ ভাঙ্গা থানা, ফরিদপুরের নেতৃত্বে গুপ্তচর নিয়োগ ও তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনায় জড়িত আসামী সনাক্ত ও গ্রেফতারের জন্য ভাঙ্গা থানা ও জেলা গোয়েন্দা পুলিশের একটি চৌকস দল অভিযান শুরু করে। তথ্য প্রযুক্তির সহায়তায় ও স্থানীয় সোর্সের মাধ্যমে ঘটনার সাথে জড়িত সন্দেহে শাহজালাল ওরফে শাহাদাত কে সনাক্ত করে গত ২৯ জুন  সন্ধ্যা ৭টায় ভাঙ্গা পৌরসভার হোগলাডাঙ্গীর  অভিযুক্তের বসতবাড়ী হতে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে সে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং সে জানায় যে, ভিকটিম তার সম্পর্কে চাচাত বোন হয়। গত ২৮ জুন বেলা অনুমান ১২.৩০ মিনিটের সময় ভিকটিম তাদের বাড়ীর উত্তর পাশের পুকুরে গোসল করতে যায়। ঐসময়ে উক্ত অভিযুক্ত পুকুর পাড়ে গিয়ে ভিকটিমকে মোবাইলে পর্নো ছবি দেখানোর লোভ দেখিয়ে ফুসলিয়ে পুকুরের পাশে থাকা জনৈক আলমগীর মোল্যার পাটক্ষেতে নিয়ে যায় এবং অভিযুক্ত শাহজালাল ওরফে শাহাদাত (১৬) ভিকটিমের পরনের স্যালোয়ার খুলে তাকে ধর্ষণ করে।

ধর্ষণ পরবর্তীতে ভিকটিম রেখা (১৫) ঘটনার কথা তার মা-বাবার কাছে বলে দিবে মর্মে জানায়। তখন অভিযুক্ত তাকে ঘটনার বিষয়ে কাউকে না বলার জন্য অনুরোধ করে। তবুও ভিকটিম তার অনুরোধ না শুনে ঘটনা বলে দিবে বলে জানায়। তখন অভিযুক্ত শাহজালাল ওরফে শাহাদাত (১৬) ক্ষিপ্ত হয়ে ভিকটিমকে লাল রঙের স্যালোয়ার দিয়ে তার গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে পালিয়ে ঘটনাস্থলের পাশে রেললাইন এর দিকে চলে যায়। কিছুক্ষণ পর সে নিজের বাড়িতে এসে এই ঘটনার বিষয়ে তার বাবা টুকু মাতুব্বর (৫০) কে জানায়। তখন তার বাবা তাকে গালমন্দ করে। এরপর অভিযুক্তের পিতা বিকাল অনুমান ৫.টার  দিকে ধান ক্ষেত দেখতে যাওয়ার ভান করে ঘটনাস্থলে গিয়ে ডিসিস্টের লাশ দেখে এসে একটি নাটক সাজিয়ে বাদীনিকে বলে যে, পাটক্ষেতের মধ্য তোমার মেয়ে রেখার লাশ পড়ে আছে।

গ্রেফতারকৃত অভিযুক্ত শাহজালাল ওরফে শাহাদাত (১৬) ‘কে বিধিমোতাবেক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়। অভিযুক্ত স্বেচ্ছায় বিজ্ঞ আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারা মোতাবেক দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...