Trending Now

টাকার বিনিময়ে হত্যা মামলায় মুন্সীগঞ্জ স্বেচ্ছাসেবক দলের নেতাকে আসামি করার অভিযোগ;

Date:

মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে সংবাদ সম্মেলন ও বিক্ষোভ করেন স্বেচ্ছাসেবক দলের নেতা ও তাঁর পরিবারের স্বজনেরা। ০২/১১/২০২৪ইং সোমবার বিকেলে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার রসুলপুর খেয়াঘাটে, ছবিঃ মুন্সীগঞ্জ প্রতিনিধি মোঃ মাসুদ।

নাছির উদ্দিন সুজনঃ মুন্সিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে হত্যার ঘটনায় থানায় দুটি মামলা করা হয়েছে। এ দুটি মামলায় গজারিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক শাহ আলম মোল্লাসহ তাঁর পরিবারের ছয়জনকে আসামি করা হয়েছে। এর প্রতিবাদ জানিয়ে শাহ আলম সোমবার একটি সংবাদ সম্মেলন করেছেন।

সোমবার বিকেলে উপজেলার ইমামপুর ইউনিয়নের রসুলপুর খেয়াঘাট এলাকায় এ সংবাদ সম্মেলন করা হয়। শাহ আলমের অভিযোগ, দুটি মামলায় নিহত ব্যক্তির স্বজনেরা বাদী হলেও মামলার নিয়ন্ত্রণে ছিলেন বিএনপি ও তাদের সহযোগী সংগঠনের নেতারা। ব্যক্তিগত দ্বন্দ্ব, রাজনৈতিক প্রতিহিংসা ও টাকার বিনিময়ে এসব নাম মামলায় ঢুকিয়ে দিয়েছেন কেন্দ্রীয় যুবদলের সাবেক সহসভাপতি ও ইমামপুরের বাসিন্দা মো. মজিবুর রহমান।

সংবাদ সম্মেলনে শাহ আলম বলেন, তাঁরা একসময় যুবদল নেতা মুজিবুর রহমানের নেতৃত্বে রাজনীতি করতেন। ২০২০ সালের মে মাসে মুজিবুর রহমান ও তাঁর সহযোগীরা পরিকল্পিতভাবে আমার ছোট ভাই বি আলম মোল্লাকে কুপিয়ে হত্যা করে। মজিবুরকে হত্যা মামলার আসামি করায় তিনি তাঁর পরিবারের ওপর ক্ষুব্ধ হন। গত ৪ আগস্ট তাঁদের গ্রাম থেকে ৩০ কিলোমিটার দূরে মুন্সিগঞ্জ শহরে ছাত্র–জনতার আন্দোলন হয়। সে আন্দোলনে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের হামলায় শহরের উত্তর ইসলামপুর এলাকার মো. সজল মোল্লা, রিয়াজুল ফরাজী, নুর মোহাম্মাদ গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

এ ঘটনায় রিয়াজুল ফরাজী, নুর মোহাম্মাদের স্বজনেরা বাদী হয়ে দুটি আলাদা হত্যা মামলা করেন। সে ঘটনায় তাঁদের পরিবারের কেউ সম্পৃক্ত নয়। তার পরও মামলায় তাঁকে, তাঁর মাদ্রাসাপড়ুয়া ছেলে, ভাই ও উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ঈমন আহমেদ সবুজ মোল্লা, আরেক ভাই দর্পণ মোল্লা ও তাঁর ছেলেসহ ছয়জনকে আসামি করা হয়েছে। অথচ তাঁদের এ ঘটনায় কোনো সম্পৃক্ততা নেই। পরে বিভিন্নভাবে খোঁজ নিয়ে জানতে পারেন, মুজিবুর রহমান জেলা বিএনপির কয়েকজন নেতাকে বুঝিয়ে তাঁদের নামগুলো মামলায় ঢুকিয়েছেন।

সংবাদ সম্মেলনে ঈমন আহমেদ সবুজ মোল্লা বলেন, ‘বৈষম্যবিরোধী আন্দোলনে শুরু থেকে রাজধানীর ঢাকায় ছাত্র-জনতার সঙ্গে মাঠে ছিলাম। পুলিশের পিটুনিতে আহত হয়েছিলাম। অথচ আমাকে ও আমার পরিবারকে ছাত্র–জনতা হত্যার আসামি বানিয়ে ফেলেছে। আমরা তীব্র নিন্দা জানাচ্ছি।’

অভিযোগের বিষয়ে যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি মজিবুর রহমান বলেন, যার যার ইউনিয়ন বিএনপির নেতারা এসব নাম দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মুন্সীগঞ্জে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান ; ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো: সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে...

গজারিয়ায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

মো:সজীব হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি/ ছবি মো: মাসুদ মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা...

নেত্রকোনায় ১ঘন্টার জন্য জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হলেন পারসা ইফরীত চৌধুরী

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ন্যাশনাল চিলড্রেন্স...

ফরিদপুরে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন ঝিনুকে কুপিয়ে জখম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুর শহরে রেড ক্রিসেন্ট ইউনিটের...