Trending Now

মসজিদ সমাজ বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

Date:

সংলাপ প্রতিবেদক : গতকাল মসজিদ সমাজ বাংলাদেশ এবং হিউম্যান রাইটস কেন্দ্রীয় কার্যালয়ের হেল্থ এন্ড এডুকেশন এর উপদেষ্টা এবং চেয়ারম্যান জামাল উদ্দিন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী মোঃ জাহিদুল ইসলাম এর সহিত যৌথভাবে কার্যক্রম চালিয়ে যাওয়ার প্রস্তুতি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মসজিদ সমাজ বাংলাদেশের প্রধান কার্যালয় মোহাম্মদপুর লালমাটিয়ায়

সভায় উপস্থিত ছিলেন সম্মানিত সভাপতি ও আল-আরাফাহ ইসলামী ব্যাংকের প্রতিষ্ঠাতা ও সাবেক পরিচালক জনাব নওয়াব আলী ভুঁইয়া ও দৈনিক সংলাপ পত্রিকার সহ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক মোহাম্মদ মোবারক হোসেন, মোহাম্মদ আহসান বিন হাসান বিশিষ্ট লেখক ও সমাজসেবক, হাজী মোহাম্মদ আব্দুল বারেক বিশিষ্ট ব্যবসায়ীও সমাজ সেবক। মসজিদ সমাজ বাংলাদেশের বর্তমান কারর্যক্রম এবং মসজিদ ভিত্তিক ধর্মীয় ও উন্নয়নমূলক কর্মকান্ডের ভবিষ্যত পরিকল্পনা দেখে একসাথে কাজ করার আগ্রহ ও ইচ্ছা প্রকাশ করেন।

প্রায় ২ লক্ষ মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যক্রম, লালমাটিয়ায় মসজিদ সমাজ বাংলাদেশের নিজস্ব জমিতে হাসপাতাল নির্মান এবং দেশ ও দেশের বাইরে একটি ইসলামী ব্যাংকের কার্যক্রম পরিচালনার পরিকল্পনায় বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ বিভিন্ন প্রকল্পের কাজে অংশ নিতে চায় মর্মে আগ্রহ প্রকাশ করেছেন। উভয়পক্ষ অতি দ্রুত সময়ে মেডিকেল কলেজ ও জাম্বিয়া ব্যাংকের বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন।

মালয়েশিয়া এক্সপ্রেস লিমিটেডের সিইও মোহাম্মদ জাহিদুল ইসলাম (জাহিদ) এই আগ্রহকে অত্যন্ত ইতিবাচক উল্লেখ করেন । মসজিদ সমাজ বাংলাদেশের চেয়ারম্যান জনাব নওয়াব আলী ভুঁইয়া বলেন, বাংলাদেশের সমস্ত জেলখানায় একটি করে মাদ্রাসার জন্য প্রস্তাব দিব, যাতে করে বন্দীদের দ্বীন ইসলাম ও আল্লাহর আইন অনুযায়ী চলতে পথ দেখায়। আর বিদেশে কর্মসংস্থানের জন্য পানিপথে বাংলাদেশীরা যেভাবে মৃত্যুবরণ করেন, এই জাম্বিয়া ব্যাংকের মাধ্যমে দেশের শিক্ষিত বেকারের সংখ্যা কমিয়ে আনা যাবে।

ব্যবসায়ী নেতৃবৃন্দরা বলেন,যৌথ উদ্যোগ ও বিনিয়োগের মাধ্যমে আমরা অবশ্যই দেশ-ইসলাম ও বিশ্ব মুসলিমের উন্নয়নে বিশেষ অবদান রাখতে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

ফরিদপুরে পুলিশের বাধায় মানববন্ধন করতে পারেনি ইউনিয়ন পরিষদ ফোরাম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুরে পুলিশের বাধার কারণে ইউনিয়ন...

বিয়ের ১২ বছর পর মা হতে যাচ্ছেন অভিনেত্রী রাধিকা

বিনোদন ডেস্ক : বিয়ের ১২ বছর পর মা হতে...

ইউক্রেনের আরও দুটি গ্রাম দখলে নিলো রাশিয়া

ডেস্ক রিপোর্ট : ইউক্রেনে একের পর এক এলাকা নিয়ন্ত্রণ...

প্রাইম ইসলামী লাইফের নিট দায় ১৪৮৫ কোটি টাকা

ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম...