Trending Now

পবিত্র রমজান উপলক্ষে আমিরাতে ১০ হাজার পণ্যে মূল্য ছাড়

Date:

সংলাপ ডেস্ক : মুসলমানদের জন্য সবচেয়ে পুণ্যের মাস রমজান। এ মাস রোজাদারদের দরজায় কড়া নাড়তে শুরু করেছে। মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ আধুনিক রাষ্ট্র সংযুক্ত আরব আমিরাতের জ্যোতির্বিদরা ঘোষণা দিয়েছেন, আগামী ১২ মার্চ প্রথম রমজান শুরু হতে পারে। 

রমজানকে উপলক্ষ করে আমিরাতের রিটেইলার শপিংমলগুলো নিত্যপণ্যে মূল্যছাড়ের প্রতিযোগিতায় নেমেছেন। প্রকারভেদে ১০ থেকে ৭৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড়ের ঘোষণা দিয়েছেন আমিরাতের ব্যবসায়ীরা। আমিরাতের বড় শপিংমল লুলু হাইপার মার্কেট, কেরিফোর, আবুধাবি কো-অপারেটিভ, শারজাহ কো-অপারেটিভ, বানিয়াছ কো-অপারেটিভ, আল মদিনা ও রামিজ হাইপার মার্কেটে মূল্যছাড়ের পাশাপাশি ক্রেতাদের আকৃষ্ট করতে আকর্ষণীয় পুরস্কারের ঘোষণা দেওয়া হচ্ছে। শপিংমলের সামনে সাজিয়ে রাখা হয়েছে নামি-দামি ব্রান্ডের গাড়ি। ২০০ দিরহামের পণ্য কিনলে পাচ্ছেন ডিসকাউন্ট কার্ডসহ ড্র টিকেট।  

এদিকে, আসন্ন রমজানে খুচরা পর্যায়ে নয়টি প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। দেশটির অর্থ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া এসব পণ্যের দাম কোনোভাবেই বাড়ানো যাবে না। পণ্যগুলো হলো—রান্নার তেল, ডিম, দুগ্ধজাত পণ্য, চাল, চিনি, পোল্ট্রি, শিম, রুটি ও আটা। এসব পণ্যের মূল্যবৃদ্ধির অভিযোগ পেলে গুনতে হবে মোটা অঙ্কের জরিমানা। বন্ধ হতে পারে ব্যবসায়িক লাইসেন্স।  

অর্থ মন্ত্রণালয়ের মূল্য পর্যবেক্ষণ বিভাগের ওই কর্মকর্তা বলেছেন, ‘পণ্যের দাম নির্ধারণ নীতি বাজার নিয়ন্ত্রণের গুরুত্বপূর্ণ অংশ। রমজান উপলক্ষে দেশে গুরুত্বপূর্ণ পণ্যের যোগান বাড়ছে।‘ 

আব্দুল্লাহ সুলতান আল ফান আল সামসি নামের এই কর্মকর্তা আরও বলেছেন, ‘ভোক্তাদের সব প্রয়োজনীয়তা পূরণে বদ্ধপরিকর আমরা। ক্রেতাদের যাতে অতিরিক্ত মূল্যে পণ্য কিনতে না হয় এবং তারা প্রয়োজন মেটাতে পারেন, তা নিশ্চিত করতে চাই আমরা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মসজিদ সমাজ বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সংলাপ প্রতিবেদক : গতকাল মসজিদ সমাজ বাংলাদেশ এবং হিউম্যান...

ফরিদপুরে পুলিশের বাধায় মানববন্ধন করতে পারেনি ইউনিয়ন পরিষদ ফোরাম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুরে পুলিশের বাধার কারণে ইউনিয়ন...

বিয়ের ১২ বছর পর মা হতে যাচ্ছেন অভিনেত্রী রাধিকা

বিনোদন ডেস্ক : বিয়ের ১২ বছর পর মা হতে...

ইউক্রেনের আরও দুটি গ্রাম দখলে নিলো রাশিয়া

ডেস্ক রিপোর্ট : ইউক্রেনে একের পর এক এলাকা নিয়ন্ত্রণ...