Trending Now

নাটোরের লালপুরে দেখা মিলল রাসেল’স ভাইপার ; মাঠজুড়ে আতঙ্ক

Date:

নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুরে পদ্মার চরে বিষধর রাসেলস ভাইপার (চন্দ্রবোড়া) সাপের দেখা মিলেছে। এতে চরাঞ্চলজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

শনিবার (২২জুন) দুপুরে উপজেলার বিলমাড়িয়া ইউনিয়নের নসাড়া চরের বাদামের জমিতে চারটি সাপ দেখতে পেয়ে পিটিয়ে মেরে ফেলেন স্থানীয় কৃষকরা।

কৃষকরা জানান, ওই চরে ৭/৮ জন কৃষক বাদাম উঠাতে যান। এসময় তারা বাদামের জমিতে একটি বড় ও তিনটি বাচ্চা সাপ দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন এবং পিটিয়ে মেরে ফেলেন। এনিয়ে পদ্মা নদীর চরাঞ্চল তীরবর্তী বসবাস করা মানুষ আতঙ্কে রয়েছেন বলে জানান তারা।

এবিষয়ে রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এস. এম. সাজজাদ হোসেন বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য রাসেলস ভাইপার আমাদের রক্ষা করতে হবে। এটা বিষাক্ত সাপ। এনিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকতে হবে। জমিতে কাজ করার ক্ষেত্রে ফুলহাতা শার্ট, জিন্স প্যান্ট ও বুট জুতা পরিধানের পরামর্শ দেন তিনি।

লালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কেএম শাহাবুদ্দিন বলেন, সাপে দংশন করলে দ্রুত হাসপাতালে নিতে হবে। আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত এন্টি ভেনাম রয়েছে। রাসেলস ভাইপার নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার আহবান জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

নির্মিত হতে যাচ্ছে ‘বাহুবলি থ্রি’!

বিনোদন ডেস্ক : ভারতের বরেণ্য নির্মাতা এসএস রাজামৌলি নির্মিত...

নেতানিয়াহুর বাসভবনে হিজবুল্লাহর ড্রোন, আতংকে ইসরাইল

ডেস্ক রিপোর্ট : লেবানন থেকে উৎক্ষেপণ করা হিজবুল্লাহর একটি...

গাজায় যুদ্ধ বন্ধ করা কঠিন: বাইডেন

ডেস্ক রিপোর্ট : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ‘লেবাননে...

পুঁজিবাজারে মূলধন কমেছে ৬ হাজার ৮৯৭ কোটি টাকা

ডেস্ক রিপোর্ট : দেশের উভয় পুঁজিবাজারে বিদায়ী সপ্তাহে (১৪...