Trending Now

দশম গ্রেডে বেতন স্কেল উন্নতির দাবিতে নেত্রকোনা ডিসির কাছে স্মারকলিপি প্রদান

Date:

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা : ‘কারিগরি শিক্ষার অবমূল্যায়ন, মানি না মানব না’ স্লোগানকে পতিপাদ্য করে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং) ডিগ্রিধারী সার্ভেয়ার ও সমমানের পদের কর্মরতদের দশম গ্রেড বাস্তবায়নের দাবিতে নেত্রকোনা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে একযোগে দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ স্মারকলিপি প্রদান করা হয়।

বৈষম্যবিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবী অধিকার বাস্তবায়ন পরিষদের আয়োজনে এবং কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মো. শরিফুল ইসলাম ও সদস্য সচিব মো. মিরাজ হোসেনের যৌথ স্বাক্ষরিত স্মারকলিপিটি নেত্রকোনা জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন দপ্তর ও অধিদপ্তরে সার্ভেয়ারগণ জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের প্রতিপাদ্য বিষয় অর্থাৎ বৈষম্য দূরীকরণের লক্ষ্যে অন্য সকল ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিংয়ের ন্যায় ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং) পাসকৃতদের সার্ভেয়ার বা সমমান পদে সরকারের বিভিন্ন দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তর ও সংস্থায় কর্মরতদের বেতন স্কেল ১৪তম, ১৫তম ও ১৬তম গ্রেড হতে দশম গ্রেডে দ্বিতীয় শ্রেণির পদমর্যাদায় উন্নীত করার জন্য ১৯৯৪ সালের ১৯ নভেম্বর সংস্থাপন মন্ত্রণায়ের ১৬৪ নম্বর প্রজ্ঞাপন বাস্তবায়নে পুনরায় জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের মাধ্যমে বেতন-বৈষম্য দূরীকরণের অনুরোধ করে এ স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত সার্ভেয়ারগণ হলেন- জেলা ভূমি অধিগ্রহণ শাখার মো. জাহাঙ্গীর হোসেন ও জসীম উদ্দীন, মদন উপজেলা ভূমি অফিসের কেশব লাল দেব, সদর উপজেলার রেজাউল করিম, কেন্দুয়ার রেজাউল করিম ভূঁইয়া, আটপাড়ার নাসির উদ্দিন, কলমাকান্দার মো. কবির হোসেন, দুর্গাপুরের মো. ইসমাইল হোসেন ও পূর্বধলা উপজেলা ভূমি অফিসের মো. ইকবাল হোসেন।

এছাড়াও সড়ক ও জনপথ বিভাগের লিটন মিয়া, পানি উন্নয়ন বোর্ডের জাবেদুল ইসলাম ও মহিন এবং এলজিইডির সোবাহান ও মুক্তসহ অন্যরাও উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

ইউক্রেনের আরও দুটি গ্রাম দখলে নিলো রাশিয়া

ডেস্ক রিপোর্ট : ইউক্রেনে একের পর এক এলাকা নিয়ন্ত্রণ...

প্রাইম ইসলামী লাইফের নিট দায় ১৪৮৫ কোটি টাকা

ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম...

জুলাই-আগস্ট গণহত্যা: ট্রাইব্যুনালে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু

ডেস্ক রিপোর্ট : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন...

কেন্দুয়ায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) যোগদান

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণার কেন্দুয়ায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে...