Trending Now

মিরপুরে প্রতিবেশীর হাতে অপহৃত দুই শিশু উদ্ধার

Date:

রুপা খান : রাজধানীর মিরপুর থেকে দুই শিশু অপহরণের ঘটনায় দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) মিরপুর বিভাগ। অপহরণ হওয়া শিশুদের একজন ৪ বছর ৬ মাস বয়সী মো. সাদমান ও ৯ বছর বয়সী শিশু ইয়াছিন আরাফাত। গ্রেপ্তাররা হলেন মো. ইব্রাহিম রনি ও আফজাল মাতুব্বর।

বুধবার (৬ ডিসেম্বর) মামলার পাঁচ ঘণ্টার পর রাজধানীর উত্তরার আব্দুল্লপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেফতাররা দুজনেই শিশু সাদমানের প্রতিবেশী বলে জানিয়েছে ডিবি। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মিন্টু রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, বুধবার (৬ নভেম্বর) রাজধানীর মিরপুর মনিপুর কাঠালতলা এলাকার একটি বাসা থেকে ৪ বছর ৬ মাস বয়সী শিশু অপহরণ হয়। এই ঘটনায় মিরপুর মডেল থানায় শিশুটির প্রতিবেশী রনিসহ অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে পরিবার।

পরবর্তীতে শিশুটিকে উদ্ধারের জন্য মিরপুর বিভাগের একটি গোয়েন্দা টিম ছায়া তদন্তে নামে। এরই ধারাবাহিকতায় রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ ঘন্টার মধ্যে শিশুকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়। ওই সময় দুইজন অপরহণকারীকে গ্রেপ্তার করা হয়।  

ভুক্তভোগী শিশুটির পবিরার ডিবি কার্যালয়ে সাংবাদিকদের বলেন, গ্রেপ্তার রনি তাদের প্রতিবেশী। পাঁচ বছর আগে এই বাসায় ভাড়া ছিলো। পরবর্তীতে কিছু দিন আগে আবারও ভাড়ায় এই বাড়িতে ওঠেন রনি। পরবর্তীতে বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে দিকে শিশুটিকে আইসক্রিম কিনে দেয়ার কথা বলে অপহরণ করে নিয়ে যায়।

পুলিশের কাছে গেলে ছেলেকে আর পাবেন না বলে হুমকি দেয়া হয় উল্লেখ করে শিশুটির বাবা বলেন, অপহরণকারী আমাকে কল দিয়ে বলেন ছেলেকে ফিরে পেতে হলে এক লাখ টাকা দিতে হবে। এতো টাকা দেয়া সম্ভব না জানালে অপহরণকারী বলে আমরা জানি আপনি টাকা দিতে পারবেন। আর পুলিশ বা ৯৯৯ এ কল দিয়ে জানালে ছেলেকে জীবিত ফিরে পাবেন না।  

পরবর্তীতে এই তথ্য পেয়ে গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারীদের গ্রেপ্তার ও শিশুটিকে সুস্থ অবস্থায় উদ্ধার করে।  

হারুন অর রশীদ বলেন, অপর শিশু ও মাদ্রাসা শিক্ষার্থী ইয়াছিন আরাফাত গত ১৮ নভেম্বর দুপুরে মাঠে খেলতে নিয়ে যাওয়ার কথা বলে পল্লবী থানার সেকশন-৭ নম্বর এলাকা থেকে অপহরণ করা হয়। পরবর্তীতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলায় ছায়া তদন্তে নেমে অপহরণকারীকে গ্রেপ্তার করে ডিবির মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

ইউক্রেনের আরও দুটি গ্রাম দখলে নিলো রাশিয়া

ডেস্ক রিপোর্ট : ইউক্রেনে একের পর এক এলাকা নিয়ন্ত্রণ...

প্রাইম ইসলামী লাইফের নিট দায় ১৪৮৫ কোটি টাকা

ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম...

জুলাই-আগস্ট গণহত্যা: ট্রাইব্যুনালে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু

ডেস্ক রিপোর্ট : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন...

কেন্দুয়ায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) যোগদান

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণার কেন্দুয়ায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে...