Trending Now

বেরার্দির জোড়া গোলে বড় জয় ইতালির

Date:

ক্রিড়া প্রতিবেদক : ম্যাচে প্রথমার্ধে লড়াই হলো একচেটিয়া। তবে বিরতির পর লড়াই জমিয়ে তুললো প্রতিপক্ষ। তাতে দুই অর্ধ মিলিয়ে গোল হলো সাতটি। কিন্তু জয়টা শেষমেশ হলো ইতালির। শুক্রবার (১৭ নভেম্বর) রোমের অলিম্পিক স্টেডিয়ামে ২০২৪ ইউরোর বাছাইয়ে ‘সি’ গ্রুপের ম্যাচটিতে নর্থ মেসিডোনিয়াকে ৫-২ গোলের ব্যবধানে হারিয়েছে ইতালি। এই জয়ে উজ্জ্বল হলো সরাসরি মূল পর্বে খেলার সম্ভাবনা।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণে মেসিডোনিয়ার রক্ষণভাগকে ব্যস্ত রাখে ইতালি। আর তাতেই ম্যাচের সপ্তদশ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। দলকে এগিয়ে নেন মাত্তেও দারমিয়ান। ফেডেরিকো দিমারকোর কর্নারে রাসপাদোরির ক্রসে হেডে বল জালে পাঠান দারমিয়ান।

৪৩তম মিনিটে পেনাল্টি পায় ইতালি। তবে গোল করতে পারেননি জর্জিনহো। ঠিক এর দুই মিনিট বাদেই লিড নেয় ‘আজ্জুরি’রা। নিকোলা বারেল্লার পাস থেকে নিজের প্রথম গোলটি করেন ফেডেরিকো চিয়েসা। প্রথমার্ধের যোগ করা সময়ে আরও একটি গোল করেন এই ফরোয়ার্ড।

প্রথমার্ধে তিন গোলে পিছিয়ে পড়া মেসিডোনিয়া দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে চেষ্টা করে। তারই ধারাবাহিকতায় ম্যাচের ৫২ ও ৭৪ মিনিটে দুই গোল করে গ্যালারিতে প্রাণ ফিরিয়ে আনেন জানি আতানাসভ। তবে এরপর আর তেমন কিছু করে দেখাতে পারেনি মেসিডোনিয়া।

উল্টো ম্যাচের ৮১তম মিনিটে গোল করে ব্যবধান আরেকটু বাড়ান জিয়াকোমো রাসপাদোরি। এরপর নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ে এল শারাউইয়ের লক্ষ্যভেদে মেসিডোনিয়ার কফিনে শেষ পেরেকটা ঠুকে দেয় ইতালি।

এই জয়ের ফলে ৭ ম্যাচে ৪ জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দুইয়ে উঠেছে ইতালি। তাদের সমান পয়েন্ট নিয়ে তিনে ইউক্রেইন। শেষ রাউন্ডে ইউক্রেইনের মুখোমুখি হবে ইতালি।

এই গ্রুপে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইংল্যান্ড। এর মধ্যেই ইউরোর টিকেট পেয়ে গেছে তারা। ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে চারে অবস্থান করেছে নর্থ মেসিডোনিয়া। মাল্টা হেরেছে আট ম্যাচের সবগুলো। ফলে তারা আসর থেকেই একপ্রকার ছিটকে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

ইউক্রেনের আরও দুটি গ্রাম দখলে নিলো রাশিয়া

ডেস্ক রিপোর্ট : ইউক্রেনে একের পর এক এলাকা নিয়ন্ত্রণ...

প্রাইম ইসলামী লাইফের নিট দায় ১৪৮৫ কোটি টাকা

ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম...

জুলাই-আগস্ট গণহত্যা: ট্রাইব্যুনালে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু

ডেস্ক রিপোর্ট : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন...

কেন্দুয়ায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) যোগদান

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণার কেন্দুয়ায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে...