Trending Now

বিএনপির কাজ হলো ধ্বংস করা -প্রধানমন্ত্রী

Date:

সংলাপ ডেস্ক : বিএনপির কথা-কাজ সবই ধ্বংসাত্মক মন্তব্য করে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) তেজগাঁও সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় ১৫০টি সেতু, ১৪টি ওভার পাস, স্বয়ংক্রিয় মোটরযান ফিটনেস পরীক্ষা কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি এখন নির্বাচন নিয়ে কথা বলে, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে তারা নানার কথা বলে।  আমি এখন সমালোচনা করতে চাই না। এদের কথা, এদের কাজ সবই ধ্বংসাত্মক। এ ব্যাপারে দেশবাসীকে আমি সতর্ক করব।

তিনি বলেন, আজকের উন্নয়ন ধ্বংস করুক, সেটা আমরা চাই না। ২০০৯ সালে যখন আমরা সরকারে আসি, তখন সারা দেশব্যাপী কিভাবে উন্নয়ন গড়ে তুলবো সেই প্রচেষ্টা আমরা চালাই।

বিএনপি-জামায়াতের আন্দোলন প্রসঙ্গে সরকারপ্রধান বলেন, ‘যদি এখনো তারা বাসে আগুন দিতে চায়, আমি বলে দিয়েছি, যারা বাসে আগুন দিবে, সঙ্গে সঙ্গে যে ব্যবস্থা নেওয়ার তাই নেবে, যেন মানুষের ক্ষতি করতে না পারে। আবারো অগ্নিসন্ত্রাস করতে না পারে।’

‘আন্দোলন করুক আমাদের আপত্তি নাই। আমি তো সারাজীবন আন্দোলন করে, তারপর ক্ষমতায় এসেছি। কিন্তু মানুষের ক্ষতি করা, এটা যেন করতে না পারে। সে ক্ষেত্রে আপনার সবাই সতর্ক থাকুন।’

বাসচালকদের প্রশিক্ষণের ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘যারা বাস, ট্রাক গাড়ি চালায় তাদের অস্বাভাবিক যে প্রতিযোগিতা, ওভারটেক করার যে প্রতিযোগিতা, এটা বন্ধ করতে হবে। এজন্য আপনাদের ড্রাইভারদের ভালো ভাবে প্রশিক্ষণ দিতে হবে। ডাইভারদের মনস্তাত্ত্বিক শিক্ষা দেওয়ার উচিত বলেও আমি মনে করি। রাস্তা বা গাড়ির ক্ষতি করে তা নয়, তাদের নিজেদের জীবন দিতেও বাধ্য হয়।

‘মহাসড়কের কয়েক কিলোমিটার পরপর বাস ও ট্রাকের ড্রাইভার ও যাত্রীরা যাতে একটু বিশ্রাম নিতে পারে, সেই বিশ্রামাগার করে দিতে বলেছি। এর মধ্যে কয়েকটা জায়গা হয়েছে, পর্যায়ক্রমে আমরা আরও করে দেবো।’

চালকদের প্রতি গাড়ির মালিকদের সহানুভূতিশীল হওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘সে কিন্তু একজন মানুষ, তারও বিশ্রামের প্রয়োজন আছে। ড্রাইভার খাবার ঠিকমতো খেতে পারলো কিনা সেটাও দেখতে হবে। গাড়ি চালাতে পেট্রোল লাগবে কিন্তু যাকে দিয়ে চালাবেন তারও তো পেট্রোলের দরকার আছে। সেটাতেও নজর দিতে হবে।

‘এখন সরকারে আছি, সরকারের গাড়িতে চলি। যখন আমি নিজের গাড়িতে চড়তাম, আমি সবার আগে ড্রাইভারের খাবার, ড্রাইভারের বিশ্রামের ব্যবস্থা করতাম। নির্বাচনে সময় ঠিক থাকতো না, আমি সামনের সিটে বসতাম, আমি নিজের হাতে কমলা ছিড়ে বা বিস্কুট, যা কিছু ছিল আমি ড্রাইভারকে দিতে থাকতাম। বলতাম, তুমি খেতে থাকো, তোমার পেট্রোল যেন ঠিক থাকে, তোমার মাথা যেন ঠিক থাকে। এভাবে তাদেরও যত্ন নিতে হয়। সড়কের ড্রাইভার মালিকদের বলব, নিয়মগুলো মেনে চললে নিজের জীবন সুন্দর থাকবে, আর আমাদের পথচারীরাও সুরক্ষিত থাকবে।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রওশন আরা মান্নান, সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী ও সওজের প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান অনুষ্ঠানে বক্তব্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

প্রাইম ইসলামী লাইফের নিট দায় ১৪৮৫ কোটি টাকা

ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম...

জুলাই-আগস্ট গণহত্যা: ট্রাইব্যুনালে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু

ডেস্ক রিপোর্ট : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন...

কেন্দুয়ায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) যোগদান

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণার কেন্দুয়ায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে...

আ. লীগের মতো আর কোনো ফ্যাসিবাদ যেন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে -ভিপি নুরুল হক

গাজীপুর জেলা প্রতিনিধি : গণঅধিকার পরিষদের সভাপতি ভিপি নুরুল...