Trending Now

কেন্দুয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক ১৫০০ চাষির মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

Date:

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি : কেন্দুয়া উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় খরিফ-২/২০২৪-২৫ মৌসুমে রোপা আমন ধান ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে । 

সোমবার (৮জুলাই) দুপুরে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূঞা ।

রোপা আমন মৌসুমে পর্যায়ক্রমে মোট ১৫০০জন কৃষকের প্রতি কৃষক’কে ৫ কেজি আমন বীজ, ১০কেজি ডিএপি ও ১০কেজি এমওপি রাসায়নিক সার বিতরণ করা হবে।

উদ্বোধনী দিনে নওপাড়া, বলাইশিমুল ও গন্ডা ইউনিয়নে এই সব কৃষি উপকরণ বিতরণ করা হয়, প্রতিটি ইউনিয়নের তিনটি ব্লকে একজন করে কৃষি উপসহকারী কর্মকর্তা বিতরণকৃত উপকরণের তত্বাবধানের দায়িত্বে কাজ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হারুন অর রশিদ (ফারুকী), উপজেলা কৃষিবিদ ও কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, অতিরিক্ত কৃষি কর্মকর্তা তারিক আজিজ, উপসহকারী কৃষি কর্মকর্তাগণ এবং ক্ষুদ্র ও প্রান্তিক চাষিরা।

এ বিষয়ে উপজেলা কৃষিবিদ ও কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা জানান, আমাদের লক্ষ্যমাত্রা ২০৩৫০ হেক্টর। মূলত, এই লক্ষ্যমাত্রা পূরণে রোপা আমনের উফশী প্রণোদনা দেয়া হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

ইউক্রেনের আরও দুটি গ্রাম দখলে নিলো রাশিয়া

ডেস্ক রিপোর্ট : ইউক্রেনে একের পর এক এলাকা নিয়ন্ত্রণ...

প্রাইম ইসলামী লাইফের নিট দায় ১৪৮৫ কোটি টাকা

ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম...

জুলাই-আগস্ট গণহত্যা: ট্রাইব্যুনালে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু

ডেস্ক রিপোর্ট : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন...

কেন্দুয়ায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) যোগদান

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণার কেন্দুয়ায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে...