Trending Now

‘কমিটমেন্ট’ রাখতে পারেননি মিরাজ, ব্যর্থ মুশফিক-মুমিনুলও

Date:

ক্রিড়া ডেস্ক : ‘সবাই যদি কমিটমেন্ট নিয়ে ব্যাটিং করে ভালো হবে’-নিউ জিল্যান্ডের বিপক্ষে ঢাকা টেস্টের চতুর্থ দিন সকালে এমন প্রত্যাশা করেছিলেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। দিনের খেলার শুরুতে মিরাজ নিজের কমিটমেন্ট রাখতে পারেননি, তেমনি পারেননি মুমিনুল হক কিংবা মুশফিকুর রহিমের মতো অভিজ্ঞ ব্যাটাররা। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ঘণ্টা পেরোতেই বাংলাদেশের পাঁচ-পাঁচটি উইকেট নেই। আগের দিনের ২ উইকেটসহ এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ৭ উইকেটে ১১০ রান। 

দিনের শুরুতে মিরাজ বলেন, ‘উইকেটটা যেরকম আছে ব্যাটারদের জন্য কঠিন হবে ব্যাটিং করা। সবাই যদি কমিটমেন্ট নিয়ে ব্যাটিং করে ভালো হবে। আমরা যদি ২৩০ রান করতে পারি কষ্ট করে তাহলে ওদের জন্য এই উইকেটে ব্যাটিং করা কঠিন হবে।’

আগের দিনের দুই অপরাজিত ব্যাটার জাকির হাসান-মুমিনুল হকে শুরুটা হয়েছিল কিছুটা আগ্রাসী। প্রায় প্রতি ওভারেই আসছিল বাউন্ডারি। হঠাৎ ছন্দপতন ঘটে মুমিনুলের আউটে। এরপর আসা যাওয়ার মিছিলে মাত্র ১৫ রানের ব্যবধানে লাল সবুজের দল হারিয়ে ফেলে আরও ৪ উইকেট। সব মিলিয়ে ২৭ রানে ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ। 

মিরাজ বলেছিলেন দায়িত্ব নিয়ে ব্যাটিং করার কথা। কিন্তু ম্যাচে সেটি প্রয়োগ করতে পারেননি, ‘দায়িত্ব নিয়ে ব্যাটিং করাটা খুব গুরুত্বপূর্ণ। কারণ আমি এখানে যদি ভালো খেলতে পারি, ভালো একটা স্কোর করতে পারি এটা টিমের জন্য ভালো হবে, আমার জন্য ভালো হবে। আমরা ভালো একটা টোটাল দাঁড়া করাতে পারবো।’

মিচেল স্যান্টনারের ঘূর্ণিতে মাত্র ৩ রানে ফেরেন মিরাজ। এর আগে মুমিনুল ১০, মুশফিক ৯, শাহাদাত হোসেন ৪ রানে সাজঘরে ফেরেন। আর মিরাজের পর ক্রিজে এসে শূন্য রানে বিদায় নেন নুরুল হাসান সোহানও। 

মিরাজের মতে টেস্ট জিততে হলে ব্যাটারদের দায়িত্ব নিয়ে হবে। এ সময় উদাহরণ দেন সিলেট টেস্টের কথা, ‘টেস্ট ম্যাচ জিততে গেলে আমাদের ব্যাটারদের দায়িত্ব নিতে হবে। দেখেন আমরা প্রথম টেস্ট জিতেছিলাম দ্বিতীয় ইনিংসে ব্যাটিংটার জন্য। ওই জিনিষটা আমরা বারবার করতে চাইবো। আমাদের জন্য প্রথম ঘণ্টা কঠিন হবে, তারপরও আমরা যদি দায়িত্ব নিয়ে খেলতে পারি তাহলে আমাদের জন্য খুবি ভালো হবে।’ 

মিরাজ আশা দেখালেও পারেননি প্রত্যাশা পূরণ করতে। ব্যাটসম্যানরা স্রেফ কাণ্ডজ্ঞানহীন। দায়িত্ববোধের চরম ঘাটতি তাদের ব্যাটিংয়ে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

ফরিদপুরে পুলিশের বাধায় মানববন্ধন করতে পারেনি ইউনিয়ন পরিষদ ফোরাম

পার্থ প্রতিম ভদ্র : ফরিদপুরে পুলিশের বাধার কারণে ইউনিয়ন...

বিয়ের ১২ বছর পর মা হতে যাচ্ছেন অভিনেত্রী রাধিকা

বিনোদন ডেস্ক : বিয়ের ১২ বছর পর মা হতে...

ইউক্রেনের আরও দুটি গ্রাম দখলে নিলো রাশিয়া

ডেস্ক রিপোর্ট : ইউক্রেনে একের পর এক এলাকা নিয়ন্ত্রণ...

প্রাইম ইসলামী লাইফের নিট দায় ১৪৮৫ কোটি টাকা

ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম...