Trending Now

ইংল্যান্ডের কিংবদন্তি ফুটবলার ববি চার্লটন আর নেই

Date:

সংলাপ ডেস্ক : ইংল্যান্ড ও ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি ফুটবলার স্যার ববি চার্লটন আর নেই। পরপারে পাড়ি জমিয়েছেন সাবেক এই ফুটবলার। শনিবার (২১ অক্টোবর) তার পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। 

বিবৃতিতে বলা হয়, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি, শনিবার সকালে স্যার ববি মৃত্যুবরণ করেছেন। মৃত্যুর সময় পরিবারের সদস্যরা তার পাশে ছিলেন। যারা তার এগিয়ে চলার পথে যত্ন নিয়েছেন, সমর্থন ও ভালোবাসা দিয়েছেন তাদের প্রতি পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা।’

চার্লটনের মৃত্যুতে বিবৃতি দিয়েছে তার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও, ‘আমাদের ক্লাবের ইতিহাসের অন্যতম সেরা এবং প্রিয় খেলোয়াড় স্যার ববি চার্লটনের মৃত্যুতে ম্যানচেস্টার ইউনাইটেড শোকাহত। স্যার ববি শুধু ম্যানচেস্টার কিংডমে নয়। বিশ্বজুড়ে লক্ষ লক্ষ মানুষের কাছে হিরো ছিলেন। একজন ফুটবলার হিসাবে তার অসামান্য গুণাবলি এবং সততার জন্য প্রশংসিত ছিলেন। স্যার ববিকে সর্বদা একজন কিংবদন্তি হিসাবে স্মরণ করা হবে।’

ইংল্যান্ডের ফুটবলের ইতিহাসে স্যার ববি চার্লটন স্মরণীয় হয়ে থাকবেন ১৯৬৬ বিশ্বকাপের জন্য। সে বছর দলকে শিরোপা জিতিয়ে ব্যালন ডি’অর জেতেন তিনি। দেশের হয়ে ১৯৫৮ থেকে ১৯৭০ সাল পর্যন্ত ১০৯টি ম্যাচে খেলে ৪৯টি গোল করেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। 

ক্লাব ক্যারিয়ারে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তার সম্পর্ক ছিল দীর্ঘ সময়ের। ১৯৫৬ থেকে ১৯৭৩ পর্যন্ত প্রায় পুরোটা সময়ই খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। জিতেছেন তিনটি লিগ, একটি চ্যাম্পিয়ন্স লিগ ও একটি এফএ কাপ। 

রেড ডেভিলদের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা প্রায় চার দশক নিজের দখলে রেখেছেন স্যার ববি। ২৪৯ গোল নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের সর্বোচ্চ গোলদাতা ছিলেন প্রায় ৪০ বছর। পরে ২০১৭ সালে তাকে ছাড়িয়ে যান আরেক কিংবদন্তি ফুটবলার ওয়েইন রুনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

ইউক্রেনের আরও দুটি গ্রাম দখলে নিলো রাশিয়া

ডেস্ক রিপোর্ট : ইউক্রেনে একের পর এক এলাকা নিয়ন্ত্রণ...

প্রাইম ইসলামী লাইফের নিট দায় ১৪৮৫ কোটি টাকা

ডেস্ক রিপোর্ট : পুঁজিবাজারে বিমা খাতে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম...

জুলাই-আগস্ট গণহত্যা: ট্রাইব্যুনালে আনুষ্ঠানিক বিচারকাজ শুরু

ডেস্ক রিপোর্ট : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন...

কেন্দুয়ায় নবাগত সহকারী কমিশনার (ভূমি) যোগদান

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধিঃ নেত্রকোণার কেন্দুয়ায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে...